chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৯ লাখ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা

ডেস্ক নিউজঃ সারাদেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে পাঁচ হাজার ২৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ চার হাজার ৮২৬ জন।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৯১ জনের। এছাড়া নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৫০ শতাংশ।

দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আট হাজার ৮২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৪ হাজার ৮০২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭১টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৯ হাজার ৯০৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৪৪৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২৯ লাখ ৬২ হাজার ৫২৪টি।

এছাড়াও গত একদিনে মৃত ২০ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং আট জন মহিলা সদস্য রয়েছেন। মৃত ২০ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, রাজশাহী বিভাগের দুই জন, খুলনা বিভাগের দুই জন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের একজন এবং রংপুর বিভাগের একজন রয়েছেন। মৃত ২০ জনের মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে এবং আটজন বেসরকারি হাসপাতালে মারা যান।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর