chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম বন্দরে কোকেন জব্দ: চার্জগঠনের আদেশ আদালতের

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বন্দরে কোকেনের চালান জব্দের ঘটনার মামলায় দশ আসামির কিরুদ্ধে চার্জগঠনের আদেশ দিয়েছেন আদালত। এর ফলে বহুল আলোচিত মামলাটির  বিচার কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালতে শুনানি শেষে চার্জগঠনের আদেশ দিয়েছেন।

মামলায় আসামিরা হলেন, খান জাহান আলী লিমিটেডের কর্মকর্তা গোলাম মোস্তফা সোহেল, মালিক নূর মোহাম্মদ, মোস্তফা কামাল, নূর মোহাম্মদের ভাই খান জাহান আলী লিমিটেডের পরিচালক মোস্তাক আহমদ খান, আইটি বিশেষজ্ঞ মো. মেহেদী আলম, রপ্তানিকারক প্রতিষ্ঠান মণ্ডল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, কসকো বাংলাদেশ শিপিং লাইনস লিমিটেডের ব্যবস্থাপক (করপোরেট, বিক্রয় ও বিপণন) একেএম আজাদ রহমান, সিএন্ডএফ কর্মকর্তা সাইফুল ইসলাম, যুক্তরাজ্য প্রবাসী ফজলুর রহমান ও বকুল মিয়া।

তবে চার্জ গঠনের সময় আদালতে উপস্থিত ছিলেন একে এম আজাদ, সাইফুল ইসলাম, গোলাম মোস্তফা সোহেল,মোস্তফা কামাল ও মো.আতিকুর রহমান।

মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী  আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছন। তিনি বলেন, বন্দরে কোকেনের জব্দের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের চার্জ গঠনের আদেশ দিয়েছেন। আগামী ২ মার্চ সাক্ষ্য দিন ধার্য করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে ৬ জুন গোপন সংবাদের খবর পেয়ে চট্টগ্রাম বন্দরে সূর্যমুখী তেলের একটি চালান জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। তেলের চালানোর ১০৭ টি ড্রামের মধ্যে একটি কোকেনের নমুনা পাওয়া যায়। ওই বছেরের ২৭ জুন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও চোরাচালান আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

আরকে/নচ/চখ

 

এই বিভাগের আরও খবর