chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নারী উদ্যোক্তাদের জন্য মমতা’র মৎস্য চাষ প্রশিক্ষন

প্রেস বিজ্ঞপ্তি : নতুন নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ৩ দিন ব্যাপী মমতা’র মৎস চাষ বিষয়ক প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন হয়েছে ২৫ই জানুয়ারী।

মমতা’র পরিচালিত উইম্যান এন্ট্রাপ্রিনেয়রশীপ এন্ড উইম্যান ওর্য়ার্কাস লাইফ স্কীল ডেভেলমেন্ট (ডাব্লিউ ই ডাব্লিউ ডাব্লিউ এল এসডি) প্রকল্পের আওতায় কর্ণফুলী উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক ব্রান্ড ‘লুলুলেমন’ এর সহযোগিতায় পরিচালিত উক্ত প্রকল্পের প্রশিক্ষনে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর মধ্যে জীবনমান উন্নয়নে সচেষ্ট ও উদ্যোক্তা হতে আগ্রহী এমন নারীদের হাতে কলমে উক্ত প্রশিক্ষন প্রদান করা হয়।

প্রশিক্ষনে আধুনিক ও বিজ্ঞানসম্মত উপায়ে কিভাবে মাছ চাষ করে কিভাবে একজন নারী উদ্যোক্তা হিসেবে গড়ে উঠে আর্থিকভাবে স্বাবলম্বী হতে পারে সে বিষয়ে হাতে কলমে শিখানো হয়।

উপজেলার বিভিন্ন স্থান হতে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীরা বিনামূল্যে উক্ত প্রশিক্ষনের সুযোগ লাভের জন্য মমতা ও লুলুলেমন এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মমতা’র সহকারী প্রধান নির্বাহী মোহাম্মদ শাহারিয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা। প্রশিক্ষন শেষে প্রশিক্ষণার্থীদেরকে সনদপত্র ও মৎস্য চাষ এর ম্যানুয়েল প্রদান করা হয়।

প্রশিক্ষন সমাপনীতে উপস্থিত ছিলেন মমতা’র উপ-পরিচালক আহমদ ইউসুফ হারুন, কৃষি, মৎস্য ও প্রানিসম্পদ ইউনিটের সহকারী পরিচালক, প্রকল্পের সমন্বয়কারী সহ অন্যান্য কর্মকর্তা-কর্মীবৃন্দ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর