chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা সংকটে দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড ছাত্রলীগের ‘ফ্রি সবজি বাজার’

প্রাণঘাতী করোনাভাইরাসের তোপে বিশ্বজুড়ে চলছে লকডাউন। বাংলাদেশেও এর প্রকোপ পড়েছে। ফলে সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলছে দেশে। এতে কাজ হারিয়ে বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ।

ফলে খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার(১৮ এপ্রিল)দক্ষিণ পাহাড়তলীর ১নং ওয়ার্ড থেকে এ কার্যক্রম শুরু করেন ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার বিলি করেছেন চৌধুরীহাট স্টেশনের পশ্চিম বিভিন্ন এলাকায়।

জানা গেছে, অলি-গলিতে ঘুরছে সবজিভর্তি ১টি ভ্যান। ভ্যানের পেছনে লিখা ‘ফ্রি সবজি বাজার’। এবার বিভিন্ন এলাকায় ভ্যান গাড়ি করে বিলি করা হচ্ছে সবজি। প্রত্যেক অসচ্ছল পরিবারকে বিনামূল্যে বিতরণ করছেন এসব সবজি।

এমন উদ্যোগ নিয়েছেন ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ওয়াহিদ এবং মোঃআরফাত।

ছাত্রলীগের নেতাকর্মীরা ভ্যান গাড়ি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকায়। ‘ফ্রি সবজি বাজার’ নামে চালু করা এ কার্যক্রমে ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, বাঁধা কপি ও আলু। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ উদ্যোগে জড়িত ছাত্রলীগ নেতারা গণমাধ্যমকে বলেন, করোনার কারণে অসহায় অবস্থায় থাকা মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছি আমরা। ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, বাঁধা কপি ও আলু। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি।সবার সহযোগিতা পেলে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি মোঃওয়াহিদ বলেন শনিবার থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি আরও বলেন,সরকার মানুষকে বাসা থেকে বের না হতে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বের হতে পারছেন না। অনেকে আর্থিকভাবে কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে আমরা এ উদ্যোগ নিয়েছি।সবার সহযোগিতা পেলে আমাদের এ কার্যক্রম চলমান রাখবো ইনশাআল্লাহ্।

এই বিভাগের আরও খবর