chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের ২৪  ইউপিতে ভোটগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক: কনকনে ঠান্ডা উপেক্ষা করে চট্টগ্রাম জেলার তিন উপজেলায় পঞ্চম দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) যথারীতি সকাল ৮ থেকে ভোট শুরু হয়েছে। ভোটারদের নিরাপত্তা স্বার্থে এবং সুষ্ঠু ভোটগ্রহণের স্বার্থে ভোট কেন্দ্রের আশেপাশে সর্তক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সার্বিক বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন বলেন,সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বাড়ছে। আমরা আশা করছি দিনের সঙ্গে সঙ্গে এই সংখ্যা আরও বাড়বে।

নির্বাচনে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনী

 

অনুষ্ঠিত হওয়া আনোয়ারা, চন্দ্রনাইশ ও বোয়ালখালীর তিন উপজেলায় ২৪ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮ হাজার ২৮৩ জন। যেখানে বোয়ালখালী উপজেলার সাত ইউনিয়নের ৬৫ কেন্দ্রে ভোটার রয়েছেন ১ লাখ ১৫ হাজার ১৮ জন। এতে পুরুষ ভোটার ৬০ হাজার ২০ জন এবং নারী ৫৪ হাজার ৯৯৮ জন।

অপরদিকে চন্দনাইশের সাত ইউনিয়নে ৬৩ কেন্দ্রের ভোটার সংখ্যা ৯৭ হাজার ৮১৫ জন। যেখানে পুরুষ ভোটার ৫১ হাজার ৫১৫ এবং নারী ৪৬ হাজার ৩০০ জন।

সবশেষ উপজেলা আনোয়ারার ৯২টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৫ হাজার ৪৫০। এই উপজেলায় পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৯৯১ জন এবং নারী ভোটার ৯২ হাজার ৪৫৯ জন।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর