chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক : অপ্রাপ্ত বয়স্ক এক নারীকে বিয়েসহ নানান প্রলোভন দেখিয়ে অসৎ উদ্দেশ্যে অর্থ উর্পাজনের জন্য চট্টগ্রাম হতে ঢাকায় নিয়ে আটক করে রাখে সংঘবদ্ধ মানব পাচারকারী চক্র।

এমন অভিযোগ পেয়ে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাবের চৌকস টিম। পরে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে সংঘবদ্ধ চক্রটির অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযানে নামে টিম।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া ২টার সময় ঢাকার গাবতলী ও চট্টগ্রামের হাটহাজারী এলাকায় অভিযান চালিয়ে এক নারীসহ সংঘবদ্ধ চক্রটির ৩ সদস্যকে আটক করতে সক্ষম হয় র‌্যাব-৭।

এর আগে গত ১৫ ডিসেম্বর রাতে সংঘব্ধ চক্র কর্তৃক পাচার হওয়া ওই নারী ভিকটিমকে উদ্ধার করা হয়।

র‌্যাবের অভিযান আটক হওয়া ৩ সদস্য হলেন, চাপাই নবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানা সুখান দিঘী এলাকার মৃত ওসমানের ছেলে মো. নাঈম (২২), রংপুর জেলা পীরগঞ্জ থানা জয়েন্তিপুর এলাকার ওয়াজেদ মন্ডলের ছেলে মো. আসাদুজ্জামান নুর (২৭) ও কুমিল্লা জেলার দেবীদ্বার ধোল্লা এলাকার মো. সামছু মিয়ার মেয়ে ফাতেমা বেগম (৩০)।

আজ ১৭ শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-৭ এর জনসংযোগ শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-৭ কার্যালয়ে এসে মেয়ে নিখোঁজ রয়েছে উল্লেখ করে গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) একটি অভিযোগ করেন ফটিকছড়ির ভূজপুর এলাকার মো. আলম।

অভিযোগে তিনি উল্লেখ করেন, তার মেয়ে হাটহাজারী উপজেলার একটি বাসায় গৃহ পরিচারিকার কাজ করেন। ১৩ ডিসেম্বর সে কাজ থেকে বাড়ি ফিরেনি। কোথাও খুঁজে না পেয়ে তিনি থানাতেও একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন।

অভিযোগের সূত্র ধরে র‌্যাব-৭ গোয়েন্দা নজরদারি বাড়িয়ে এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার (১৫ ডিসেম্বর) রাত ৮টায় ঢাকার ফকিরাপুল এলাকায় একটি বাসে তল্লাশী চালিয়ে মো. আলমের মেয়েকে উদ্ধার করে।

উদ্ধারকৃত ভিকটিমের দেয়া তথ্যমতে পরদিন (১৬ ডিসেম্বর) রাত ২টার দিকে ঢাকার গাবতলী এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ মানব পাচার চক্রের ২ সদস্যকে আটক করে। পরে চট্টগ্রামের হাটহাজারী এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের এক নারী সদস্যকেও আটক করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফট্যানেন্ট নিয়াজ মোহাম্মদ চপল তথ্যটি নিশ্চিত করে বলেন, আটক তিনজনই মানব পাচার চক্রের সক্রিয় সদস্য।

তারা দীর্ঘদিন ধরে পরস্পরের যোগসাজশে অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের সরলতা, দারিদ্রতা ও অসহায়ত্বকে কাজে লাগিয়ে অসৎ উদ্দেশ্যে অর্থ উর্পাজনের জন্য কিশোরীদের টাকার বিনিময়ে অন্যত্র পাচার করে আসছে। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে বললেন এ কর্মকর্তা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর