chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এইচএসসি পরীক্ষার তৃতীয় দিনে শতভাগ উপস্থিতি

নিজস্ব প্রতিবেদক:সারাদেশে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় তৃতীয় দিনে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন পাঁচ জেলায় পরীক্ষার্থীর উপস্থিতি ছিল প্রায় শতভাগ। করোনার সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে বলে শিক্ষা বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার (৬ডিসেম্বর) সকালে পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র এবং বিকেলে সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান দ্বিতীয় পত্র ও খাদ্য ও পুষ্টি প্রথম পত্র অনুষ্ঠিত হয়।

সকালে অনুষ্ঠিত পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র পরীক্ষায় চট্টগ্রামে বোর্ডের ১১২ টি কেন্দ্রে ২০ হাজার ৪১২ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার ১৮৫ জন উপস্থিত ছিল। এর চট্টগ্রাম জেলার ৬৮ টি পরীক্ষা কেন্দ্রের ১৬ হাজার ৮১৭ জন শিক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ৬৫৩ জন, কক্সবাজার জেলার ১৮ টি কেন্দ্রের ১ হাজার ৬৩১ জনের মধ্যে ১ হাজার ৬০৯ জন, রাঙ্গামাটির ১০টি কেন্দ্রের ৬৮২ জনের ৬৬৪ জন, খাগড়াছড়ির ৯ টি কেন্দ্রের ৭৫৯ জনের মধ্যে ৭৪২ জন, বান্দরবানের ৭ টি কেন্দ্রের ৫২৩ জনের মধ্যে ৫১৭ জন উপস্থিত ছিলেন।

অপরদিকে বিকেল অনুষ্ঠিত একটি কেন্দ্রের ৯ শিক্ষার্থীর মধ্যে সবাই উপস্থিত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ চট্টলার খবরকে বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও নির্বিঘ্নে তৃতীয় দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা সম্পন্ন নির্দেশনা দেওয়া হয়েছে।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর