chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দৈনিক ৫০ হাজার করোনা সংক্রমণ রেকর্ড জার্মানি’র

ডেস্ক নিউজ: জার্মানিতে এবার করোনা সংক্রমণ দৈনিক ৫০ হাজার প্রথমবারের মতো। রবার্ট কোট ইনস্টিটিউট (আরকেআই) আজ জানিয়েছে, এই সংখ্যা অবশ্যই পরবর্তী সরকারের ওপর অধিক চাপ ফেলবে এবং প্রয়োজন হবে উচ্চাভিলাষী নিয়ন্ত্রণ ব্যবস্থার।

জার্মানির জনস্বাস্থ্য সংস্থা মতে, গত ২৪ ঘণ্টায় নতুন ৫০ হাজার ১৯৬ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এ সময় করোনায় মৃত্যূ হয় আরো ২৩৫ জনের। জার্মানিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার।গতকাল (বুধবার ) করোনায় ৩৯ হাজার ৬৭৬ জন সংক্রমিত হওয়ার আগের রেকর্ড ছিল জার্মানিতে।

আজ করোনার বিস্তাররোধে সহায়তার জন্য কিছু নিয়ম নিয়ে আলোচনা করবে জার্মান পার্লামেন্ট। জার্মানির নতুন সরকার গঠনের জন্য বর্তমানে জোটের আলোচনায় থাকা তিনটি দল দ্বারা প্রস্তাবিত নিয়মগুলো আগামী সপ্তাহ নাগাদ আইন আকারে প্রস্তাবনা হবে।

জার্মানির বিশিষ্ট ভাইরোলজিস্ট ক্রিস্টিয়ান ড্রস্টেন সতর্ক করেন যে, দেশে কভিড-১৯ মৃতের সংখ্যা আরো এক লাখ বাড়তে পারে। করোনাভাইরাস পরিস্থিতি স্থিতিশীল হওয়ার আগে আরো অনেক প্রাণ যাবে বলে মনে করেন তিনি। জার্মানিতে প্রায় এক কোটি ৫০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়নি। তাদের মধ্যে অনেকেই বয়স্ক এবং এই রোগের জন্য ঝুঁকিপূর্ণ।

আঞ্চলিক সম্প্রচারমাধ্যম বিআর জানায়, সংক্রমণ নতুন রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে দক্ষিণের রাজ্য বাভারিয়া তৃতীয়বারের মতো জরুরি অবস্থা ঘোষণা করেছে। এই পদক্ষেপটি আঞ্চলিক সরকারকে ক্রমবর্ধমান ‘কেসলোড’ মোকাবেলা করার জন্য জরুরি পরিষেবাগুলোর সমন্বয় বাড়ানোর অনুমতি দেয়। এদিকে, গ্রিনসের পার্লামেন্টারি গ্রুপ লিডার ক্যাট্রিন গোরিং-একার্ড ক্রমবর্ধমান পরিসংখ্যান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

এই বিভাগের আরও খবর