chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘তরুণ-নারীদের ট্রেনিং দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার ব্যবস্থা করছি’

ডেস্ক নিউজ: তরুণ ও নারীদের ট্রেনিং দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট ২০২১-এর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকার গঠনের পর থেকে বেসরকারি খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি। বেসরকারি খাতকে অনেক ক্ষেত্রে উন্মুক্ত করে দিয়েছি। বেসরকারি খাতে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, গ্যাস, বিমান, ব্যাংক, বীমা, শিল্প-কলকারখানাসহ সব ক্ষেত্র উন্মুক্ত করে দিয়েছি।

‘কারণ সরকারের সঙ্গে সঙ্গে বেসরকারি খাতেও যদি উদ্যোক্তা তৈরি না হয়, তাহলে দেশের অর্থনীতি শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়ায় না।’

শেখ হাসিনা বলেন, রপ্তানিও বাড়িয়েছি আমরা এসে। এ সংক্রান্ত আইনও করেছি। শ্রম আইনও সংশোধন করি। শিল্পায়নের পাশাপাশি শ্রমিকের অধিকারও সুরক্ষিত থাকবে। তরুণ ও নারীদের ট্রেনিং দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার ব্যবস্থা করছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিনিয়োগ বান্ধব পরিবেশ উন্নয়নের জন্য আমরা অঙ্গীকারাবদ্ধ। শিল্প উন্নয়নে পরিবেশ সৃষ্টির পাশাপাশি বিশেষ অর্থনৈতকি অঞ্চল করে দিয়েছি। এই ১০০ অঞ্চলে দেশি-বিদেশী বিনিয়োগের সুযোগ আছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর