chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতিহাস গড়ে ফাইনালে ভারত

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারতের যুবারা। যুব বিশ্বকাপের ইতিহাসে নক-আউট পর্বে এটাই প্রথম ১০ উইকেটের জয়।
যুব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) পচেফস্ট্রমে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৭২ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু এনে দেয় দুই ওপেনার যশস্বী জসওয়াল এবং দিব্যাংশ সাক্সেনা। দুজনের অসাধারণ ব্যাটিংয়ে উইকেট ও ৮৮ বল হাতে রেখেই জয় পায় ভারতীয় দল।
যশস্বী ১১৩ বলে অপরাজিত ১০৫ রান করেন। ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো এই ইনিংস। দলের জয়সূচক ছক্কাও এসেছে তার ব্যাট থেকেই। অন্যদিকে কিছুটা ধীরেসুস্থে ব্যাটিং করা দিব্যাংশ অপরাজিত থাকেন ৯৯ বলে ৫৯ রানের ইনিংস খেলে। তার ইনিংসটি ৬টি চারে সাজানো।
এর আগে শুরুতে ব্যাটিং করতে নেমে দলীয় ৯ রানে ওপেনার মোহাম্মদ হুরাইরার (৪) উইকেট হারায় পাকিস্তান। এরপর ৩৪ রানের মাথায় বিদায় নেন ফাহাদ মুনির (০)। দলের বিপর্যয়ে অবশ্য হাল ধরেছিলেন ওপেনার হায়দার আলী ও রোহেল নাজির।
৫৬ রান করা হায়দারের বিদায়ের পর নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। কিন্তু একপাশ আগলে রেখেছিলেন অধিনায়ক নাজির।খেললেন ১০২ বলে ৬২ রানের লড়াকু ইনিংস। তবে পরবর্তী ব্যাটসম্যানরা তাকে যোগ্য দিতে পারেনি।কেউই।
বল হাতে ভারতের সুশান্ত মিশ্র তুলে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট করে ঝুলিতে পুরেছেন কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণু।
ফলাফল: ভারত অনূর্ধ্ব-১৯ দল ১০ উইকেটে জয়ী

এই বিভাগের আরও খবর