chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা আতঙ্কে হিন্দুরা দূরে সরে গেল, সৎকারে মুসলমান তরুণরা

ইন্দোরে দীর্ঘ দিন জটিল রোগে আক্রান্ত হয়ে দুরারোগ্য ব্যধিতে ভুগছিলেন, পরে ৬৫ বছর বয়সী হিন্দু নারী সোমবার পরলোকগমন করেন।

করোনা আতঙ্কে স্বজনরা মরদেহ ফেলে দূরে সরে গেলো, কেউই শেষকৃত্য সম্পন্ন করার কাজে এগিয়ে আসেননি। শেষকৃত্য করতে স্থানীয় প্রতিবেশী মুসলমান তরুণরা এগিয়ে আসেন। তারা লাশের খাটিয়া বহন করে নিয়ে যান শ্মশানে। তাদের সঙ্গে ছিলেন মৃত নারীর দুই ছেলে।

গত মাসের ২৪ তারিখ থেকে গোটা ভারতে করোনার লকডাউন চলায় শবযাত্রার জন্য গাড়ি যোগাড় করা এ সব তরুণের পক্ষে কোনও ভাবেই সম্ভব হয় নি। শেষপর্যন্ত মুখে সুরক্ষামুলক মাস্ক এঁটে, লাশ কাঁধে, পায়ে হেঁটে এ সব তরুণ পাড়ি দেন আড়াই কিলোমিটার পথ।

ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থাকে মুসলিম এক তরুণ বলেন, ছেলেবেলা থেকেই এ নারীকে তারা চেনেন। এ নারীর শেষকৃত্য করাকে তারা নিজেদের সামাজিক এবং মানবিক দায়িত্ব হিসেবেই গ্রহণ করেছেন।

টুপি মাথায় এবং সুরক্ষা মুখোসে ঢাকা মুসলমান তরুণরা লাশ বহন করছেন সে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। কংগ্রেসের প্রবীণ নেতা এবং সাবেক মুখ্যমন্ত্রী কমল নাথ হৃদয়বান এবং মানবিক গুনের অধিকারীর এ সব তরুণের কর্মতৎপরতার প্রশংসা করে বলেন, পুরো ভারতবাসীর জন্য এ সব তরুণ এক উজ্জ্বল দৃষ্টান্তের উদাহরণ তৈরি করলেন।

এই বিভাগের আরও খবর