chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালী মেধস আশ্রমে যজ্ঞ পণ্ড করায় পূজা পরিষদের নিন্দা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কড়লডেঙ্গার মেধস আশ্রমে শুভ মহালয়ার দিন অনুষ্ঠিত চন্ডী যজ্ঞ পণ্ড করার প্রতিবাদে নিন্দা ও ক্ষোভ জানিয়েছে দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদ।

আজ শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে বোয়ালখালী প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় নেতৃবৃন্দরা এ নিন্দা প্রকাশ করেন।

দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ঝুন্টু চৌধুরী বলেন, যজ্ঞ শুরু করা হলে দৈব্য, প্রাকৃতিক, মানব ও দানব সৃষ্ট কোনো বাধায় যজ্ঞানুষ্ঠান বন্ধ করার নিয়ম নেই।

আদিকাল থেকেই শাস্ত্রমতে এ যজ্ঞের প্রচলন রয়েছে। মেধস আশ্রমে সেই মতে প্রতিবছরের ন্যায় গত ৬ অক্টোবর শুভ মহালয়ার দিন চন্ডী পূজা ও যজ্ঞের আয়োজন চলছিল।

যজ্ঞে সৃষ্ট ধোয়ার কারণে হিন্দু নামধারী কয়েকজন ব্যক্তি সনাতনীদের হৃদয়ে আঘাত দিয়ে সেই যজ্ঞে পানি ঢেলে দিয়ে তা পণ্ড করে দিয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা প্রকাশ করছি।

তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, আসুরিক চিত্তের মানুষ যারা তাদের ধূপের গন্ধ সহ্য হয় না। তাদের বয়কট করুন।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রুবেল দেব, শ্যামল বিশ্বাস, অধীর দে, শ্যামা প্রসাদ দাশগুপ্ত, এডভোকেট প্রবাল শীল, শ্রীবাস বিশ্বাস, বিশু ঘোষ, দুলাল বিশ্বাস, কাজল চৌধুরী, দীপেন দে, বিউটি চৌধুরী, দীপ্তি মল্লিক, সৌরভ দাশ রণি, রুমা নাথ, চম্পক চক্রবর্তী, বাবলী ঘোষ ও রণি চক্রবর্তী প্রমুখ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর