chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা

ডেস্ক নিউজ: ভারতের মুখোপাধ্যায় পরিবারের শেষ সদস্য হিসেবে কংগ্রেসের ধ্বজা বহন করছিলেন সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। সেটিও শেষ হতে চলেছে। সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ালেন তিনি।

শনিবার টুইট করে রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন শর্মিষ্ঠা।

টুইটে শর্মিষ্ঠা লেখেন, ‘সকলকে ধন্যবাদ। রাজনীতি থেকে বিদায় নিলাম। তবে কংগ্রেসের একজন প্রাথমিক সদস্য হিসেবে থাকবো। সক্রিয় রাজনীতি আর নয়। কেউ যদি মনে করেন তিনি দেশের সেবা, জাতির সেবা করবেন তিনি অন্যভাবেও করতে পারেন।’

হঠাৎ তার রাজনীতি ছাড়ার সিদ্ধান্তে আলোচনা শুরু হয়েছিল, তিনি কি অন্য দলে পা বাড়াতে চাইছেন? সেই সম্ভাবনাকে পুরোপুরি খারিজ করে দিয়েছে বলেছেন, ‘রাজনীতি, বিশেষ করে বিরোধী রাজনীতি করতে গেলে একটা জ্বলন্ত ক্ষুধা দরকার। কিন্তু আমার মধ্যে সেই ক্ষুধাটা কোথাও উপলব্ধি করতে পারছিলাম না। তখন মনে হয়েছে সক্রিয় রাজনীতিতে থাকাটা আর উচিত নয়।’

শর্মিষ্ঠা জানান, তার এই সিদ্ধান্ত প্রসঙ্গে দলের সভাপতি সোনিয়া গান্ধী, মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা এবং দিল্লির কংগ্রেস নেতা অজয় মাকেনকে কয়েক মাস আগে জানিয়েছিলেন।

প্রণবের পর মুখোপাধ্যায় পরিবারে কংগ্রেসের ধ্বজা ধরে রেখেছিলেন তার ছেলে অভিজিৎ এবং মেয়ে শর্মিষ্ঠা। কিন্তু এ বছরের জুলাইয়ে তৃণমূলে যোগ দেন অভিজিৎ। ফলে একাই সেই ‘ঐতিহ্য’ বহন করছিলেন প্রণবকন্যা। অভিজিৎ তৃণমূলে যোগ দেওয়ার পরই তার সেই সিদ্ধান্তে ‘দুঃখ প্রকাশ’ করেছিলেন শর্মিষ্ঠা। কিন্তু অভিজিতের তৃণমূলে যোগ দেওয়ার দুমাসের মাথায় তারও সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে অনেকেই স্তম্ভিত।

এই বিভাগের আরও খবর