chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সব হারিয়ে ঘুরে দাঁড়াতে চায় তারা

বাংলাবাজারে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ৪শ পরিবার

পুড়ে যাওয়া ঘরের স্থানে নতুন খুটি স্থাপন করছে রিক্সাচালক জাহাঙ্গীর (৫১)। বাড়ি ভোলার দৌলতখাঁন উপজেলায়। দীর্ঘ ৩৫ বছর ধরে বাংলাবাজার এলাকায় বসবাস করে আসছেন। তিন মেয়ে ও ১ ছেলে নিয়ে ভালোই চলছিল তার ছয় সদস্যের সংসার। কিন্তু গতকাল সোমবার ভোরে সর্বনাশা অগ্নিকান্ড সবকিছু তছনছ করে দিয়েছে। এখন পরিবারসহ খোলা আকাশের নিচে বাস করতে হচ্ছে তাদের।

শুধু জাহাঙ্গীর নয় এরকম প্রায় ৪’শ পরিবারের প্রায় দেড় হাজার মানুষ এখন দিন কাটাচ্ছে খোলা আকাশের নিচে। নগরীর ২৯ নং মাদারবাড়ি ওয়ার্ডের বাংলাবাজার এলাকায় সোমবার ভোরে অগ্নিকাণ্ডে প্রায় ৪শ পরিবার বাস করা বস্তিতে অগ্নিকাণ্ডে সব পুড়ে ছাই হয়ে যায়। এতে করে এসব পরিবারের সদ্যেদের কাটাতে হচ্ছে মানবেতর দিন। মঙ্গলবার ভোরে সেখানে গিয়ে দেখা যায়, সব হারানোর পরও জীবনের তাগিদে আবারো ঘুরে দাড়ানোর দৃশ্য চোখে পড়ে।

 

 

জাহাঙ্গীরদের আশা এখন একটাই নতুনভাবে ঘুরে দাড়ানো । ফিরে যাওয়া আগের সেই ছন্দময় জীবনে। তাদের সেই প্রত্যাবর্তনে সাহায্যের হাত বাড়িয়েছেন স্থানীয় এমপি এম লতিফ ও কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবাবেয়র। জাহাঙ্গীর বলেন, এমপি সাব আমাদের ৮টি করে টিন দিছে। এবং নতুন ঘর তৈরিতে আরও যা যা দরকার প্রয়োজনীয় সবকিছু দেওয়ার আশ্বাস দিয়েছেন। কমিশনার চাল,ডালসহ প্রয়োজনীয় জিনিসপত্র দিছেন। তবে মেয়র সাব আমাদের দেখতে আসেন নি।

 

কথা হয় সেখানে দাড়িয়ে হারিয়ে যাওয়া সংসারের স্মৃতি খোঁজা ফাতেমা খাতুনের সাথে। তিনি বলেন, স্বামী নাই, ছেলেকে নিয়ে বাসায় কাজ করে দিন যাপন করছি। ছেলের জন্য কিছু টাকাও্র সঞ্চয় করেছিলাম। কিন্তু আগুনে সব শেষ করে দিল। তারপরও জীবনের তাগিদে আবারো হারানো স্মৃতিতে নতুন স্বপ্ন খুজতে হচ্ছে।

এই বিভাগের আরও খবর