chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আ. লীগ বর্তমানে যে ইতিহাস রচনা করেছে সেটা ক্ষমতার ইতিহাস: খসরু

ডেস্ক নিউজ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আ. লীগ বর্তমানে যে ইতিহাস রচনা করেছে সেটা ক্ষমতার ইতিহাস। এটা বিভ্রান্তিকর ইতিহাস।

ক্ষমতায় থেকে যারা ইতিহাস রচনা করে সেটা হয় প্রোপাগান্ডা। তারা ক্ষমতা থেকে চলে যাওয়ার পর সত্যিকারের ইতিহাস রচনা হয়। রাজনীতিবিদরা ইতিহাসবিদ হয়ে গেছে এখন, তথাকথিত এসব ইতিহাসবিদের ইতিহাস আগামী দিনে থাকবে না।

তিনি বলেন, ইতিহাসবিদরাই সত্যিকারের ইতিহাস রচনা করতে পারেন। তাই আমি মনে করি যারা ইতিহাসবিদ তারাই প্রজন্ম থেকে প্রজন্ম সত্যিকারের ইতিহাস পৌঁছে দেবেন।

ইতিহাস বিকৃতকারীদের এদেশের আপমর জনগণ চিনে নিয়েছে। তাই ইতিহাসকে বিকৃত করে জনসম্মুখে নিজেদের আসল রূপের বহিঃপ্রকাশ করছেন আওয়ামী লীগ।

তিনি মঙ্গলবার (১ জুন) বিকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি’র আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজান। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ও দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী।

উত্তর জেলা বিএনপি’র আহবায়ক ও চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে এবং দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ হারুন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর