chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরাজয়ের বৃত্তে টাইগাররা, হারল টি-টোয়েন্টি সিরিজও

খেলা ডেস্ক: নেপিয়ারে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে ২৮ রানে পরাজিত হয়েছে বাংলাদেশ। ওডিআইয়ের পর এবার টি-টোয়েন্টি সিরিজও হারলো টাইগাররা।

দিনের শুরুতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের উপর চড়াও হয় কিউই ওপেনার গাপটিল ও ফিন অ্যালেন।

এদিনও তাসকিনের বলে ক্যাচ মিস করেন রিয়াদ। একই ওভারেই তাসকিনের বলে নাঈম শেখের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ফিন অ্যালেন। এরপর দ্রুত আরও দুটি উইকেট তুলে দেন সাইফউদ্দীন ও শরিফুল।

মেহেদীর বলে উইল ইয়াং ফেরত গেলে ১০০ রানের আগে ৪ উইকেট হারিয়ে বিপাকে পরে স্বাগতিকরা। কিন্তু এ সুযোগকে কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। গ্লেন ফিলিপসের অপরাজিত ৩১ বলে ৫৮ রানে ইনিংসে ১৭.৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে মেহেদী নেন দুটি ও তাসকিন, সাইফউদ্দীন ও শরিফুল শিকার করেন একটি করে উইকেট।

এ ম্যাচে দুবার বৃষ্টি হানা দেয় মাঠে। দ্বিতীয়বার বৃষ্টির পর নিউজিল্যান্ডের ইনিংস শেষ না হলেও জবাব দিতে মাঠে নামে বাংলাদেশ। বাংলাদেশের বোলিং ইনিংসে প্রথম ওভার শেষে আকস্মিক খেলা থমকে যায়। প্রথমে ১৬ ওভারে বাংলাদেশের সামনে ডিএল পদ্ধতিতে ১৪৮ রানের লক্ষ্য স্থির করা হলেও পরে ভুল সংশোধন করে ১৭০ রানের লক্ষ্য স্থির করানো হয়।

লিটনের দ্রুত বিদায়ে মাঠে নেমে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন সৌম্য। সৌম্যের ব্যাটে আশা দেখতে থাকে বাংলাদেশ। দ্রুত রান তুলে দলের সংগ্রহ বাড়িয়ে জয়ের সম্ভাবনাও তৈরি করেন। কিন্তু ২৭ বলে ৫১ করে সৌম্য বিদায় নিলে ফিকে হয়ে যায় বাংলাদেশের জয়ের সম্ভাবনা। এমনকি মাঠে টিকে থেকেও কার্যকরি ইনিংস খেলতে পারেননি নাঈম শেখ।

সৌম্যের পর মাঠে এসে সুবিধা করতে পারেননি অধিনায়ক রিয়াদ। প্যাডেল সুইপ করতে গিয়ে ১২ বলে ২১ রান করে বিদায় নেন। ততক্ষণে সুনিশ্চিত হয়ে যায় বাংলাদেশের পরাজয়। এরপরের বাটসম্যানরা মাঠে এসে কেবল আউট হয়েছেন।

সাউদি, বেনেট ও মিলনে শিকার করেন দুটি করে উইকেট আর পার্ট্টাইমার ফিলিপস ব্যাট হাতে ৫৮ রানের পাশাপাশি নেন একটি উইকেট। ম্যাচশেষে বাংলাদেশ ১৬ ওভারে ১৪২ রান সংগ্রহ করে ৭ উইকেট হারিয়ে। যার ফলে ২৮ রানের জয় পায় নিউজিল্যান্ড।

ম্যাচসেরা হন গ্লেন ফিলিপস।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর