chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরিকল্পিত পর্যটন নগরী গড়তে পদক্ষেপ নেবো: ডা. শাহাদাত

বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, আমি মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে নিরাপদ পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ করবো। আজ সোমবার (১৬ মার্চ) নগরীর উত্তর পাহাড়তলী ও উত্তর কাট্টলী ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অপরূপ প্রাকৃতিক সৌন্দয্যের পাশাপাশি হাজার বছরের ঐতিহ্য সমৃদ্ধ এলাকা চট্টগ্রাম। এখানে ঐতিহাসিক ও পুরাতাত্ত্বিক নির্দশনে ভরপুর। পর্যটন শিল্পের অপার সম্ভবনার জায়গা এ চট্টগ্রাম। এখানে রয়েছে ইতিহাসের নানান গুরুত্বপূর্ণ স্বারক ও পতেঙ্গা সমুদ্র সৈকত ও ফয়’স লেকসহ অসংখ্য পর্যটন স্পট।

তিনি অভিযোগ করেন, বিএনপির আমলে ফয়’সলেক ও চিড়িয়াখানাকে আধুনিকায়ন করা হলেও পরবর্তিতে পর্যটন শিল্পের বিকাশে সুপরিকল্পিত পদক্ষেপ না থাকায় এ শিল্পকে জাতীয় অর্থনীতির অন্যতম স্তম্ভ করা যায়নি। এ খাতকে অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিলে চট্টগ্রাম পর্যটকদের স্বর্গভুমি বিবেচিত হতো।

তিনি বলেন, পর্যটন শিল্পকে জাতীয় আয়ের প্রধান খাত হিসেবে গ্রহণ করা সম্ভব হবে। আমি মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে নিরাপদ পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ করবো।

এ সময় ডা. শাহাদাত হোসেন এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনারা দেশের জনগোষ্ঠির একটি অংশ। কিন্তু এসব এলাকা অনুন্নত, সুবিধা ও শিক্ষা বঞ্চিত হিসেবে দরিদ্র জনগোষ্ঠির ভাগ্য উন্নয়নের কোন কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। এখানে পাহাড় ধ্বস, সেনিটেশন, শিক্ষা, যাতায়াতসহ বিভিন্ন সমস্যা দীর্ঘদিন বিরজমান রয়েছে।
আমি মেয়র নির্বাচিত হলে হত দরিদ্র জনগোষ্ঠির জন্য নিরাপদ আবাসন সমস্যার সমাধানে অগ্রাধিকার দিবো।

সকাল থেকে তিনি নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে উত্তর পাহাড়তলীর ফয়’স লেক নূরিয়া মাদ্রাসার সামনে থেকে গণসংযোগ শুরু করেন। মুনছুরাবাদ মোড়ে গিয়ে সেটি শেষ হয়।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ ভিপি, কাউন্সিল প্রার্থী জাহাঙ্গীর আলম দুলাল, মহিলা কাউন্সিলর প্রার্থী ছকিনা বেগমসহ অন্যান্য নেতা-কর্মীরা।

এই বিভাগের আরও খবর