chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

খাদ্য প্রক্রিয়াজাতে নোংরা পরিবেশ, জরিমানা দিল চকবাজারের চক মালঞ্চসহ ৩ প্রতিষ্ঠান

চট্টগ্রাম ডেস্ক : নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করার অপরাধে অর্ধ লক্ষ টাকা জরিমানা দিলেন চট্টগ্রাম নগরীর লালচাঁদ রোডের অভিজাত খাবারের প্রতিষ্ঠান চক মালঞ্চ।

তাছাড়া একই অপরাধে ওই এলাকার আরো দুটি প্রতিষ্ঠানের কাছ থেকেও জরিমানা আদায় করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এর মধ্যে ২০ হাজার টাকা জরিমানা দিতে হয়েছে হাজী ফয়েজ বেকারিকে এবং রাতুল কিচেনকে দিতে হয় ৭ হাজার টাকা জরিমানা।

আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ ও সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এসব প্রতিষ্ঠান থেকে জরিমানার টাকা আদায় করেন।

অন্যদিকে একইদিন নগরীর বায়েজিদ থানা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পৃথক অভিযান পরিচালিত হয়। অননুমোদিত ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ করায় শেরশাহ বাজারের মেসার্স জহুর ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তর।

এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ। তিনি বলেন আজ বুধবারের তদারকিমূলক অভিযানে চারটি প্রতিষ্ঠান থেকে মোট ৯২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনার সময় ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন এপিবিএন, ৯।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর