chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা রোধে আলাদা ইউনিট চসিক জেনারেল হাসাপাতালে: মেয়র

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জেনারেল হাসপাতালে আলাদা একটি ইউনিট খোলা হয়েছে। চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ তথ্য জানা গেছে।

পেজটিতে আরো বলা হয়, ভাইরাসটি সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে প্রায় ১ লাখ লিফলেট প্রতিটি ওয়ার্ডে বিতরণ করা হচ্ছে। একই সাথে চসিক পরিচালিত নগরীর সকল আরবান হেলথ সেন্টারগুলোতে এই সম্পর্কিত করণীয় নির্ধারণে নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র।

১২ মার্চ চট্টগ্রাম আদালত ভবন এলাকায় মুজিব বর্ষ-২০২০ উপলক্ষে চসিক আয়োজিত “মশক মুক্ত পরিচ্ছন্ন সবুজ নগরী” কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি করোনার বিস্তার রোধে গৃহিত কার্যক্রম প্রসঙ্গে বলতে গিয়ে একথা বলেন।

মেয়র বলেন, করোনা ভাইরাস আজ একটি বৈশ্বিক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে বিশ্বের প্রায় ১১৪টি দেশে এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দেশের অন্যান্য সিটির মতো সরকারের নির্দেশনা মতে আমরা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগর জুড়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি শুরু করছি। একই সাথে ওয়ার্ড এলাকার নালা নর্দমা পরিস্কারের কাজ হাতে নিয়েছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিব বর্ষ বাস্তবায়নের একটি উদ্যোগ “পরিচ্ছন্ন গ্রাম,পরিচ্ছন্ন শহর ” কর্মসুচি উদ্বোধন করেছেন। এই কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ‘মশকমুক্ত পরিচ্ছন্ন সবুজ নগরী’ বাস্তবায়ন কর্মসুচির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পাইলট প্রকল্প হিসেবে চট্টগ্রাম আদালত ভবন এলাকায় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সারাবছর ব্যাপী এই কার্যক্রম চলবে।

তিনি আরো বলেন, করোনার বিস্তার ও সংক্রমণ রোধে আগাম প্রস্তুতি নিতে প্রয়োজনে জেলা প্রশাসন,জেলা সিভিল সার্জন,চট্টগ্রাম মেডিকেল কলেজসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নিয়ে আলোচনা করে করণীয় নির্ধারণ করা হবে। এসময় জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, চসিক সচিব আবু শাহেদ চৌধুরী,মেয়রের একান্ত সচিব আবুল হাশেম,প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকীসহ কার্যক্রমে নিয়োজিত পরিচ্ছন্ন কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর