chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৭ হাজার ছাড়িয়েছে করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে ২৭ হাজার ছাড়িয়েছে করোনা রোগীর সংখ্যা। নতুন করে ১৯২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময় করোনায় মারা গেছেন একজন।

আজ বুধবার (৯ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১৯২ জনের, নতুন শনাক্তদের মধ্যে ১৭৬ জন নগরীর ও ৩৬ জন উপজেলার বাসিন্দা।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ২৭ হাজার ৪৮ জনের, এর মধ্যে ২০ হাজার ৬১৯ জন নগরীর ও ৬ হাজার ৪২৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২৬ জন, এর মধ্যে ২৩১ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৫৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের ও  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের ও সিভাসু ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। নগরীর বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা পজিটিভ মিলেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর