chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

খেলোয়াড়দের করোনা পজিটিভ নিয়ে তদন্তে পিসিবি

খেলা ডেস্ক: দ্বিপক্ষীয় সিরিজ খেলার জন্য বর্তমানে নিউজিল্যান্ডে অবস্থান করছে পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটাররা। সেখানে করোনা পরীক্ষা ফলে দলটির ১০ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।

অথচ পাকিস্তানে যখন নিয়মমাফিক করোনা টেস্ট করা হয়েছিল, তখন তাঁদের কারোরই করোনা রিপোর্ট পজিটিভ আসেনি। এ কারণে এবার পুরো ঘটনার তদন্ত শুরু করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

জানা গেছে, পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট খেলার সময়ই বেশ কয়েকজন খেলোয়াড়ের জ্বর এবং সর্দি-কাশি হয়। এরপর তাদের করোনা পরীক্ষা করানো হলেও সেই রিপোর্ট নেগেটিভ আসে।

অথচ নিউজিল্যান্ডে গিয়ে নিয়ম মেনে করোনা পরীক্ষার পরই আবার তাদের রিপোর্ট পজিটিভ চলে আসে। সব মিলিয়ে পাকিস্তান শিবিরের ১০ জন ক্রিকেটারের করোনা ধরা পড়ে। এরপরই বিষয়টি নিয়ে তীব্র চাঞ্চল্য তৈরি হয়।

পাশাপাশি আরও জানানো হয়েছে, যেসব ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন, তারা মূলত পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেওয়া দু’টি প্রদেশেরই খেলোয়াড়। এছাড়াও অধিকাংশই পিসিএলে একই দলে ছিলেন।

অবাক করা বিষয় হচ্ছে, ওই ফ্র্যাঞ্চাইজির একজন বিদেশি খেলোয়াড়ও নিজের দেশে ফেরার পর করোনা পজিটিভ হন। পুরো ঘটনায় গাফিলতির ইঙ্গিত পেয়েই পিসিবির পক্ষ থেকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ২৪ নভেম্বর নিউজিল্যান্ডে পা রাখে পাকিস্তানের টেস্ট, টি-টোয়েন্টি দল এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫৩ জন সদস্য। সেদিন এই ৫৩ জনেরই করোনা পরীক্ষা করা হয়েছিল।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর