chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাত আটটার মধ্যে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে চাই-তাপস

ডেস্ক নিউজ : রাত আটটার মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দোকান-পাট ও সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহবান জানিয়েছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার ডিএসসিসির আজিমপুর, হাজারীবাগ ও পুরান ঢাকার বেশ কিছু এলাকায় সরেজমিন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, আমরা একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় শহরটাকে নিয়ে আসতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়।

বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা, ৭টা ও ৮টা বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সেই সময়সীমা নির্ধারণ করা হয়। এজন্য আমরা এমন সিদ্ধান্ত নিতে চাচ্ছি। আমরা রাত আটটার মধ্যে সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ করতে চাই।

আমরা মনে করি, ঢাকাবাসীর জন্য ঢাকা শহরের দোকান-পাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান রাত আটটার মধ্যে বন্ধ করলে আমাদের সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনা যাবে। এটি কার্যকর করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এর আগে আজিমপুর আধুনিক নগর মার্কেটের ভিত্তিপ্রস্তার স্থাপন অনুষ্ঠানে বলেন, নির্দিস্ট দুই বছর সময়ের মধ্যে এই মার্কেট নির্মাণের কাজ সম্পন্ন হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা এরই মধ্যে ওয়ার্ডভিত্তিক কতগুলো গণশৌচাগার প্রয়োজন, কোন কোন ওয়ার্ডে প্রয়োজনীয়তা বেশি সেটার সমীক্ষা করছি। আমরা প্রতিটি ওয়ার্ডে অন্তত একটি করে গণশৌচাগার করব।

যেসব এলাকায় জনসাধারণের যাতায়াত বেশি, সেখানে আমরা বেশি করে গণশৌচাগার করব। এজন্য আমরা এরই মধ্যে প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছি এবং প্রকৌশল বিভাগ একটি প্রকল্প প্রণয়নের জন্য সমীক্ষা করছে।

এ সময় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, হাজী সেলিম এমপি, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন ও প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক উপস্থিত ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর