chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মঙ্গলবার থেকে ২৭ জেলায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলা, রংপুরের দুই ও ঢাকা বিভাগের ছয় জেলাসহ মোট ২৭টি জেলায় আগামীকাল (মঙ্গলবার, ৩০ এপ্রিল) স্কুল, কলেজ-মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ (সোমবার, ২৯ এপ্রিল) এ ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী, প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।
শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আগামীকাল খুলনা বিভাগের ১০ জেলা (যশোর, সাতক্ষীরা, মেহেরপুর, নড়াইল, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা, খুলনা, বাগেরহাট ও ঝিনাইদহ), রাজশাহী বিভাগের ৮ জেলা (রাজশাহী, নাটোর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া ও জয়পুরহাট), রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর, ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়নগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।
আবহাওয়া অধিদপ্তর বলছে, চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে আগামী বৃহস্পতিবারের (২ মে) আগে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।
সকালে এক ব্রিফিংয়ে আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক এ তথ্য উল্লেখ করে বলেন, ‘আগামী ২ থেকে ৭ মে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পর আবার তাপমাত্রা বৃদ্ধি পাবে, তাপপ্রবাহও হবে। যা এপ্রিল মাসের মতো দীর্ঘ সময়ের জন্য না হয়ে অল্প সময়ের জন্য থাকতে পারে।
আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে দিনে তাপপ্রবাহ বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে।
এদিকে গতকাল রোববার আরও তিন দিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।
সংস্থাটির পূর্বাভাসে বলা হয়, দেশের ওপর দিয়ে চলমান দাবদাহ রোববার থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। এছাড়া জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।
চখ/জুইম
এই বিভাগের আরও খবর