chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঘরে বসেই মিলবে সেবা: চসিকের স্মার্ট ড্যাশবোর্ড উদ্বোধন  

ছবি: এম ফয়সাল এলাহী

ঘরে বসেই মিলবে সব চসিকের ধরণের ‍সুযোগ-সুবিধা। পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে জানা যাবে সব তথ্য।যেকোনো সমস্যার ব্যাপারে সিটি কর্পোরেশনকে অবহিত করা যাবে মুহূর্তেই এবং সাথে পাওয়া যাবে প্রতিক্রিয়া। শিক্ষা, স্বাস্থ্য ও প্রকৌশলসহ সব ধরণের সেবা নাগরিকদের দোরগোড়ায় পৌছে দিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন উদ্বোধন করেছে স্মার্ট ড্যাশবোর্ড ওয়েব পোর্টাল।

রবিবার (১লা মার্চ) স্মার্ট ড্যাশবোর্ড সফটওয়্যারের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।এসময় তিনি বলেন, এই সাইটের তথ্য গুলো সবসময় হালনাগাদ রাখতে হবে।প্রতিদিনের তথ্যগুলো তাৎক্ষণিকভাবে আপেডেট করতে হবে না হলে এই সাইটের ভালো ফলাফল পাওয়া যাবে না। পাশাপাশি নাগরিকদেরও সচেতন হতে হবে।নাগরিক সচেতন না হলে আমাদের কোনো প্রচেষ্টা কাজে আসবে না।

মেয়র বলেন, তবে সাইট চালানোর জন্য যে জনবল প্রয়োজন তা এই মুহূর্তে অপ্রতুল। প্রবিধানমালা না মেনে্ লোক নেওয়ার কোনো সুযোগ নেই। ফলে বাড়তি জনবল নিয়োগে আমাদের মন্ত্রণালয়ের দিকে তাকিয়ে হবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিকের আইটি কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসান, সহযোগী প্রতিষ্ঠান স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়ামের কর্মকর্তা মনজুর আহমেদ সহ চসিকের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

 

এই বিভাগের আরও খবর