chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সমুদ্রবন্দরে ৪ নম্বর সতর্কতা সংকেত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর সতর্কতা সংকেদ দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়াও নদী বন্দরকে ২ নম্বর সংকেদ দেখতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ বলেন, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও এর আশেপাশের এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি নিম্নচাপে রূপ নিয়েছে।

এ কারণে আগামী ২৪ ঘণ্টা চট্টগ্রামসহ সারা দেশেই বিচ্ছিন্নভাবে বৃষ্টি হবে।

শেখ ফরিদ আহমেদ আরো বলেন, চট্টগ্রামে বৃহস্পতিবার বিকাল ৩ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৫৩ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, সমুদ্রবন্দর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এই কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে চার নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে এবং নদী বন্দর সমূহে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সমুদ্রে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে নিম্নচাপের কারণে চট্টগ্রামজুড়ে গুড়িগুড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। যার কারণে চট্টগ্রাম নগরীর বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে। যার ফলে রাস্তাঘাটে বের হওয়া মানুষজন চরম দুর্ভোগে পড়েছে।

এসএএস/এএমএস 

এই বিভাগের আরও খবর