chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরো ৭৪ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক  : চট্টগ্রামে একদিনে আরো ৭৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। যার মধ্যে ৬৬ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৭৮ জনের নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৮৮৩ জনের। যার মধ্যে ১৪ হাজার ৪১৮ জন নগরের ও ৫ হাজার ৪৬৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এ নিয়ে করোনায় মারা গেছেন মোট ৩০১ জন। এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩১৬ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩০১ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৬৮ জনের নমুনার মধ্যে ১৫ জনের ও শেভরণে ৬২ জনের নমুনার মধ্যে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৫৩ জনের নমুনার মধ্যে ৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে তার করোনা মিলেনি।

এছাড়া মা ও শিশু হাসপাতালে ২৪ জনের নমুনার মধ্যে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা পাওয়া যায়নি।

এসএএস/চখ

 

 

এই বিভাগের আরও খবর