chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লিবিয়ায় মানবপাচারকারীদের ধরতে সিআইডি রেড নোটিশ

ডেস্ক নিউজ : লিবিয়ায় মানবপাচারের ঘটনায় জড়িত বিদেশে পলাতকদের গ্রেফতার করতে শিগগিরই ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হবে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আগামী সপ্তাহের মধ্যে বিদেশে অবস্থানরত ৮ থেকে ১০ জন আসামি গ্রেফতার করতে ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হবে।

রবিবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

এর আগে লিবিয়ায় মানবপাচারকারীদের হামলায় আহত ১২ জন ভিকটিমের মধ্যে নয়জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।  তারা হলেন- ফিরোজ বেপারী, জানু মিয়া, ওমর শেখ, সজল মিয়া, তারিকুল ইসলাম, বকুল হোসেন, মোহাম্মদ আলী, সোহাগ আহমেদ ও সাইদুল ইসলাম। তবে বাপ্পী দত্ত, সম্রাট খালাসী ও সাজিদ নামে তিনজন ভিকটিমকে এখনো ফিরিয়ে আনা সম্ভব হয়নি।

গত ২৮ মে লিবিয়ার মিজদা শহরে মানবপাচারকারীদের বর্বরোচিত হামলায় ২৬ জন বাংলাদেশি নিহত ও ১২ জন আহত হন। এ ঘটনায় মোট ২৬টি মামলা করা হয়। যার মধ্যে সিআইডি ১৫টি মামলার তদন্ত করছে। এসব মামলায় এখন পর্যন্ত ৪৪ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

এএমএস

এই বিভাগের আরও খবর