chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের ৫ জনসহ করোনায় প্রাণ গেলো আরও ৩০ জনের

নিজস্ব প্রতিবেদক : দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম বিবঅগের ৫জন রয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ১৮৪ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৪২ হাজার ১০২ জনের।

সোমবার (৩ আগস্ট) ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এ সময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন। সারা দেশ থেকে ৪ হাজার ২৩৮টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ পরীক্ষা করা হয় ৪ হাজার ২৪৯টি। মোট পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৯৩ হাজার ৫২৪টি নমুনা।

ডা. নাসিমা সুলতানা বলেন, নিহত ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও পাঁচজন নারী। এর মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রামের, খুলনার চারজন,  রাজশাহী বিভাগের তিনজন, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে একজন করে রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।

 

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর