chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পতেঙ্গায় বন্ধ হলো ২ নকল কয়েল কারখানা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের পতেঙ্গায় অনুমোদনহীন কারখানায় মশার কয়েল উৎপাদন ও প্যাকেটজাত করার দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় পৃথক দুই প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল সোমবার (২৭ জুলাই) দুপুর ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। চট্টগ্রাম বন্দর এনএসআই’র তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম বন্দর এনএসআই ও মেট্রো এনএসআই সদস্যদের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়।

প্রতিষ্ঠানগুলো হল চট্টগ্রামের পতেঙ্গা থানার পশ্চিম মুসলিমাবাদ শহীদ আবু বকর রোডে মো. কামাল উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান সুইটি ট্রেডার্স। তার অনুমোদনহীন প্রতিষ্ঠানের বারুদ জাম্বো, বক্সার তেজপাতা দুই কোম্পানির নামে মশার কয়েল উৎপাদন করা হতো। একই থানার ডেইল পাড়ার প্রধান রোডে পাশে আকবর কলোনীতে মো. নাজিম উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান মেসার্স জে.কে করপোরেশন। তার প্রতিষ্ঠানে সিজি এক্সট্রা নামে মশার কয়েল উৎপাদন করা হতো।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, পশ্চিম মুসলিমাবাদ এলাকার সুইটি ট্রেডার্সকে বিএসটিআই এর ভুয়া মানচিহ্ন ব‌্যবহার ও নকল মশার কয়েল তৈরি করায় ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়ে কারখানাটি সাময়িক সিলগালা করে দেওয়া হয়েছে। এ ছাড়া ডেইলপাড়া এলাকার জেকে করপোরেশনকে সিজি ব্র‌্যান্ডের অনুমোদন নিয়ে ক‌্যামেল অ‌্যাকটিভ মশার কয়েল (অননুমোদিত) তৈরি, পণ্যের গুণগতমান নির্ণয়ের ব‌্যবস্থা না রাখায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর