chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রমিকদের নিরলস পরিশ্রমের ফসল দেশের উন্নয়ন

বিজিএমইএর সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেছেন, শ্রমিকেরা শিল্পপ্রতিষ্ঠানের প্রধান চালিকা শক্তি ও সরব প্রাণ। দেশের রপ্তানি বাণিজ্যে তাদের ভূমিকা সর্বাগ্রে। দেশের যতটুকু উন্নয়ন হয়েছে তা শ্রমিকদের নিরলস পরিশ্রমের ফসল। তাই শ্রমিকদের বলা হয়- নতুন বাংলাদেশের গর্বিত অংশীদার।

সোমবার (২৯ এপ্রিল) নগরীর খুলশীর বিজিএমইএ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চট্টগ্রামের বিজিএমইএ হাসপাতাল কর্মীদের এনএনএস ও গেইনের উদ্যোগে জাতীয় পুষ্টি সেবা আয়োজিত প্রশিক্ষণ সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শ্রমিক ভালো থাকলে শিল্পের চাকা ঘুরবে, আর শিল্পের চাকা ঘুরলে দেশের উন্নয়ন হবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য পুষ্টি ঘাটতি ও স্বাস্থ্য সচেতনতার অভাবে আমাদের দেশ বছরে হাজার হাজার কোটি টাকার উৎপাদনশীলতা হারাচ্ছে। শুধু অপুষ্টির কারণে রপ্তানিকারক তৈরি পোশাক শিল্পে ২০ শতাংশ উৎপাদন কম হচ্ছে। বর্তমান বিশ্ব প্রতিযোগিতার বিশ্ব। আমাদেরকে বহির্বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে উৎপাদনশীলতা বৃদ্ধির বিকল্প নেই। আজ যারা পুষ্টি ও স্বাস্থ্য সচেতনতার ওপর প্রশিক্ষণ নিয়েছেন, আমি আশা করবো আপনাদের এ কর্মসূচির আওতায় আমাদের শিল্প প্রতিষ্ঠানগুলো উপকৃত হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিজিএমইএর পরিচালক এম আহসানুল হক, মোহাম্মদ রাকিব আল নাসের প্রমুখ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর