chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিআরটিসির যাত্রী হয়েছে দ্বিগুণ: বিআরটিসি চেয়ারম্যান

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) একসময়ে অলাভজনক সরকারি প্রতিষ্ঠান হলেও বর্তমানে একটি লাভজনক প্রতিষ্ঠান। লাভের পাশাপাশি সেবা বাড়ানোর চেষ্টায় আমরা কাজ করছি। অনেকে আমাকে প্রশ্ন করেন, বিআরটিসির যাত্রী কমেছে কি না। কিন্তু না, বর্তমানে দ্বিগুণ হয়েছে যাত্রী, আয়ও হচ্ছে দ্বিগুণ।

সোমবার (১৮ মার্চ) রাজধানীর মতিঝিলে বিআরটিসির প্রধান কার্যালয়ে আয়োজিত ‘উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, গত বছরের তুলনায় যাত্রী ২৫ শতাংশ বেড়েছে। আগে আমরা ছয় কোটি ৩০ লাখ টাকা বেতন দিয়েছি। তাও আবার চার মাস আগের বকেয়া বেতন। কিন্তু বর্তমানে আমরা ১০ কোটি ৬৩ লাখ টাকা বেতন দিচ্ছি। প্রতি মাসের বেতন প্রতি মাসের ১ তারিখে দিয়ে দিচ্ছি। বেতন-বোনাস সবই পরিশোধ করছি। এ ছাড়া বকেয়া বেতন-বোনাসও পরিশোধ করছি।

তিনি বলেন, এখন আমরা লাভজনকভাবে যাত্রা শুরু করেছি। আমরা একটা ওয়েতে আছি, আমাদের অনেক দূর যেতে হবে। ইতোমধ্যে কক্সবাজারের নতুন ডিপো লাভে চলছে, যেখানে অনেক পুরোনো ডিপো এখনো লাভের মুখ দেখেনি।

বিআরটিসি চেয়ারম্যান বলেন, স্মার্ট স্কুল সার্ভিস চালু হতে চলছে ঢাকায়। ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। আমরা বনানী বিদ্যানিকেতন স্কুল থেকে স্মার্ট স্কুল বাস সার্ভিস চালু করব।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর