chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাতির পিতার জন্মদিনে পুনাকের শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে শিশু কিশোরদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকাল ১১ টায় নগরীর হালিশহর চট্টগ্রাম জেলা পুলিশ লাইনস সিভিক সেন্টারে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে পুনাক নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী শারমিন আক্তার, ও সহ সভাপতি মাজেদা মজিদ জুই, হাসনাহেনা বনলতা, ফারহানা ইয়াসমিন সহ আরো উপস্থিত ছিলেন পুনাক এর সদস্য প্রক্তা পারমিতা, আফরোজা বেগম, মনজিলা মিতু এবং সেক্রেটারি জেসমিন আসাদ জুই সহ আরো অনেকেই ও অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন এসআই মোস্তারী বেগম।

জাতির পিতার জন্মদিনে পুনাকের শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

অনুষ্ঠানে অতিথিরা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমগ্র জীবন সাধারণ মানুষের কল্যাণে কাজ করে গেছেন। অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে তিনি সর্বদা দৃঢ় অবস্থান নিতেন। সকল শ্রেণির মানুষের কথা তিনি চিন্তা করতেন। তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে আজকের শিশুদের দেশ ও দেশের মানুষের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে হবে। শিশুদের যথাযোগ্য সুনাগরিক হিসেবে গড়ে তোলাই আমাদের সবার মূল লক্ষ্য। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কর্মসুচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত, কেক কাটা ‘আমাদের জাতির জনক বঙ্গবন্ধু’ বিষয়ের উপর রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, সঙ্গীত প্রতিযোগিতা, চিত্রাঙ্কন এবং স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর কুইজ প্রতিযোগিতা।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর