chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কিশোরগ্যাংরা জড়িয়ে পড়ছে ডাকাতিতে

ডাকাতির মতো অপরাধে জড়িয়ে পড়ছে বিভিন্ন এলাকায় গড়ে ওঠা কিশোর গ্যাং। সাম্প্রতিক সময়ে চট্টগ্রামে সদরঘাট থানাধীন ডিটি রোড  এলাকায় তাদের উৎপাত বেশি দেখা যাচ্ছে।

এ বিষয়ে র‍্যাবের সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবসার বলেন,সদরঘাট,মাদারবাড়ী, এলাকায়  ভবঘুরে ও নিম্ন আয়ের মানুষ রয়েছে, বস্তি আছে এবং অনেক এলাকা খালি রয়েছে। যে কারণে দেখা যায় এখানে এ ধরনের অপরাধ হচ্ছে।

গত ১৬ মার্চ নগরীর  সদরঘাট থানাধীন ডিটি রোড এলাকায় রাত  ৯ টায়  “জীবন গ্রুপ” নামক কিশোর গ্যাং গ্রুপকে পাকড়াও করে আটক করে র‍্যাব ৭।অভিযোগ রেয়েছে মহানগরীসহ বিভিন্ন এলাকায় রাত্রীকালীন সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহনে চাঁদাবাজি, ছিনতাইসহ ডাকাতি করে আসছিল।

আটক  আসামিরা হলেন -আনোয়ারা  থানা সাং-শিলাইগড়া এলাকার-আব্দুল খালেকের পুত্র মোঃ পারভেজ হোসেন (২৮),সদরঘাট থানা পশ্চিম মাদারবাড়ী এলাকার শওকত আলী পুত্র মোঃ শাহীন (৩২),কুমিল্লা জেলাথানা-মুরাদনগর থানার জয়নাল মিয়া পুত্র মোঃ রফিকুল ইসলাম (৩০),-আনোয়ারা থানা শিলাইগড়া এলাকার  আব্দুল খালেকের পুত্র মোঃ মিল্লাত (৩২)।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামিগণ ডাকাতির উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন ডিটি রোড এলাকায় একত্রিত হয়েছিল তারা।

এসময় তাদের কাছ থেকে  ১ টি স্টিলের চাপাতি, ১টি ফোল্ডিং টিপছুরি এবং ১টি স্টিলের ক্ষুর উদ্ধার করা হয় ।

র‍্যাবের সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবসার বলেন, স্থানীয়ভাবে রাস্তায়, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজী, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাননাশের হুমকী প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে বলে জানা যায়। এছাড়াও তারা সাধারণ মানুষসহ দৈনন্দিন চলাচলরত বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের দেশীয় অস্ত্রের মুখে ভীতি প্রদর্শন এর মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলে অকপটে স্বীকার করে।

উদ্ধার আলামত সহপরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

চখ/জুঈম