chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এখন পর্যন্ত নিরাপদে আছে নাবিকরা : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

ভারত মহাসাগরে সুমালিয়ার জলদুস্যরা বাংলাদেশের পতাকাবাহী ‘এমভি আবদুল্লাহ’ নামের জাহাজটি ২৩ জন নাবিক সহ জিম্মি করে সুমালিয়ার উপকূলীয় আঞ্চলে নিয়ে যাচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ে এটা নিয়ে কাজ করছে। যে ২৩ জন নাবিক জিম্মি আছে তাদের জীবন রক্ষা করে নিরাপদ স্থানে নিয়ে আসা আমাদের প্রথম কাজ বলে জানিয়েছেন, নৌ পরিবহন প্রতিমন্ত্রী।

আজ বুধবার (১৩ মার্চ) দুপুরে সচিবালয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে পবিত্র ঈদ-উল-ফিতর ২০২৪ উপলক্ষ্যে ফেরি, স্টিমার, লঞ্চসহ জলযান সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে কর্মপন্থা গ্রহণের লক্ষ্যে এক বৈঠকে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, বাংলাদেশ তো একাই এককভাবে চলে না। বিশ্বের সবার সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। গতকাল আমরা এ সম্পর্কে যখন অবহিত হই তখন আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। নেভি এ বিষয়ে আমাদের সাহায্য করছে। তাদের হত্যার হুমকি বা মুক্তিপণ চাওয়ার কোনো তথ্য আমাদের কাছে আসেনি।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী আরও জানান, ভারত সাগরে জাহাজটি আছে। সার্বক্ষণিক তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তবে এখন পর্যন্ত আমাদের নাবিকরা নিরাপদে আছে। এখন পর্যন্ত এটুকুই খবর। পরবর্তীতে কোনো ভালো খবর পেলেই আমরা সঙ্গে সঙ্গেই জানাবো।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর