chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে প্রথম ‘জয় বাংলা’ কনসার্ট আজ, উৎসবের আমেজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের স্মরণে চট্টগ্রামে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’।

আজ বৃহস্পতিবার (৭ মার্চ) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ কনসার্ট। দুপুর ১২টায় দর্শকের জন্য খুলে দেওয়া হবে স্টেডিয়ামের গেট। মূল আয়োজন শুরু হবে দুপুর ২টায়। পুরো আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ এ আয়োজন করছে।  ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে নিবন্ধনকারী দর্শকরা এ আয়োজন উপভোগ করতে পারবেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘চট্টগ্রামবাসীকে কাঙ্ক্ষিত কনসার্ট উপহার দিতে জেলা প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছেন। আশা করছেন, দর্শক-শ্রোতার প্রত্যাশা পূরণের মধ্যদিয়ে সফলভাবে শেষ হবে সংগীতের এই আয়োজন।’

২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্ট আয়োজন করা হলেও কোভিড-১৯ মহামারির কারণে দুই বছর মঞ্চে আয়োজিত হয়নি এ কনসার্ট। এছাড়া ২০২৩ সালে ৭ মার্চ পবিত্র শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে ৮ মার্চ কনসার্ট আয়োজন করা হয়। এবার প্রথমবারের মতো ঢাকার বাইরে হতে যাচ্ছে জয় বাংলা কনসার্টের অষ্টম আয়োজন।

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর