chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপি নেতা মেজর (অব.) হাফিজের জামিন নামঞ্জুর

রাজনৈতিক সহিংসতার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই আদেশ দেন। এদিন বিচারিক আদালতে আত্মসমর্পণ করে হাফিজ তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদের মাধ্যমে জামিন আবেদন করেছিলেন।

২০১১ সালে ঢাকার গুলশান এলাকায় রাজনৈতিক সহিংসতার মামলায় হাফিজ, বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীসহ ছয় জনকে গত বছরের ২৮ ডিসেম্বর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।

অবৈধ জমায়েত ও যানবাহনে অগ্নি সংযোগের অভিযোগে দায়ের এই মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন, হাফিজ ও মেজর (অব.) মোহাম্মদ হানিফকে ২১ মাস করে কারাদণ্ড এবং বাকি পাঁচ জনকে ৪২ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শুনানিতে আইনজীবী বলেন, সাজার বৈধতা চ্যালেঞ্জ করে তারা উচ্চ আদালতে আপিল করবেন। তাই তার মক্কেলকে এই মামলায় জামিন দেওয়া হোক।

মামলার এজাহারে বলা হয়, মহাখালী ওয়্যারলেস গেট পানির ট্যাংকের সামনের রাস্তায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবৈধভাবে জড়ো হয়ে পুলিশকে দায়িত্ব পালনে বাধা দেন। এ সময় তারা আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর হামলা চালান এবং গাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগ করেন।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর