chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নতুন দুই প্রতিমন্ত্রীর কার কত সম্পদ

দ্বাদশ জাতীয় সংসদে চট্টগ্রামে নতুন দুই প্রতিমন্ত্রীর কার কত সম্পদ চলূন জেনে নেয়া যাক।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের মধ্য থেকে মন্ত্রিসভায় চারজনকে প্রতিমন্ত্রী নিয়োগ করা হয়েছে। তার মধে  চট্টগ্রামে  অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান,  সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী লীগের প্রয়াত নেতা আতাউর রহমান খানের মেয়ে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান চট্টগ্রাম থেকে গত একাদশ সংসদে সংরক্ষিত আসনে নির্বাচিত হয়েছিলেন। বর্তমান দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনের নির্বাচনে হলফনামায় তিনি তাঁর বার্ষিক আয় দেখিয়েছেন প্রায় ৩০ লাখ টাকা, যা মূলত কৃষি খাত ও সংসদ সদস্য হিসেবে তাঁর সম্মানী থেকে আসে। নগদ টাকা, শেয়ার, সঞ্চয়পত্র, গাড়ির দাম, সোনার অলংকার ইত্যাদি মিলিয়ে তাঁর অস্থাবর সম্পদ রয়েছে ১ কোটি ৭০ লাখ টাকার। ক্রেডিট কার্ড ও ব্যক্তিগত ঋণ মিলিয়ে তাঁর দায় আছে প্রায় ৩৫ লাখ টাকার। বিগত পাঁচ বছরে তাঁর অস্থাবর সম্পদ বেড়ে দেড় গুণ হয়েছে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান হলফনামায় বার্ষিক আয় দেখিয়েছেন ৭ লাখ ২৮ হাজার টাকা। নগদ ২৩ লাখ ৫৩ হাজার টাকা রয়েছে তাঁর। ব্যাংকে আছে প্রায় ৫ লাখ টাকা। প্রায় ৪ লাখ টাকার শেয়ার এবং ৫ লাখ টাকার এফডিআর (স্থায়ী আমানত) রয়েছে। হলফনামা অনুযায়ী তাঁর ২টি গাড়ি রয়েছে, যার মূল্য দেখানো হয়েছে ৮৮ লাখ ৫০ হাজার টাকা।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর