chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে শবে বরাত নিয়ে আপত্তিকর মন্তব্য, বক্তার বিরুদ্ধে মামলা

শবে বরাত নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে চট্টগ্রামে শায়েখ আকরামুজ্জামান ইসলাম নামের এক বক্তার নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করা হয়।

আদালত সুত্রে জানা যায়, অভিযুক্ত শায়েখ আকরামুজ্জামান ইসলাম ধর্মের পবিত্র রাত ‘শবে বরাত’ নিয়ে বলেছেন, ‘১৪ই সাবান তথা শবে বরাতের রাত্রিতে এভাবে মসজিদে ভিড় না করে যদি বেইশ্যা খানায় সময় কাটাই তারপরও ভালো এর চেয়ে, সারারাত যদি সে বেইশ্যা খানায় থাকে সেটাও ভালো’। একই বক্তা অন্য জায়গায় আরও বলেন, ‘শবে বরাত জিনার চেয়েও খারাপ’।

ড. মাওলানা মো. ইউসুফ জিলানী নামে এক ইসলামী বক্তা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় শায়েখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানী এবং ‘Regular Deen Meadia’ নামে একটি ইউটিউব চ্যানেলকে বিবাদী করা হয়েছে। বিবাদী আকরামুজ্জামাজ ইহইয়া-উস সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক। তিনি পিস টিভি বাংলার সাবেক স্পিকার।

বাদী ড. মাওলানা মো. ইউসুফ জিলানী বলেছেন, অভিযুক্ত বক্তা পবিত্র শবে বরাত নিয়ে যেসব কথা বলেছেন সেগুলো ইসলাম ও কোরআন হাদিস বিরোধী। আক্রমণাত্মক এ বক্তব্য দিয়ে তিনি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছেন। তার এ বক্তব্য সমাজ ও রাষ্ট্রে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

অ্যাডভোকেট মোহাম্মদ ফয়েজ উদ্দিন চৌধুরী জানান, শবে বরাত নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে সাইবার নিরাপত্তা আইনের ২৮ ও ৩১ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। আদালত শুনানি শেষে মামলাটি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্তের আদেশ দিয়েছেন।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর