chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের আয়োজনে নতুন শিক্ষার্থীদের বরণ ও নতুন যোগদানকৃত শিক্ষকদের বরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) চন্দনাইশে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসির সিলমীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন বিভাগের অতিথি শিক্ষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. আলী আজগর চৌধুরী। এছাড়াও বিভাগের শিক্ষক সরওয়ার কামাল, মো. নকিব, মো. নাঈম উদ্দীন ও তাসনুভা তাহসিন বক্তব্য প্রদান করেন।

বিভাগের ৮ম সেমিস্টারের ইমরান খান ও ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী উম্মুল মাছাকিন ফাল্গুনের সঞ্চালনায় বরণ অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন আকরাম হোসেন রান্না ও মিফতাউল জান্নাত।

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

অধ্যাপক ড. মো. আলী আজগর চৌধুরী তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সমাজ ও রাষ্ট্রের প্রতি অনেক দায়িত্ব রয়েছে। তাদের উচিত সে দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য নিজেদেরকে গড়ে তোলা।

অন্যান্য পেশার মত সাংবাদিকতায়ও নানা সমস্যা ও সীমাবদ্ধতা রয়েছে। তবুও শিক্ষার্থীদের দল-মতের ঊর্ধ্বে গিয়ে বস্তুনিষ্ঠ সাংবাদিক হওয়া আহ্বান জানান তিনি।

সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ইয়াসির সিলমী তাঁর বক্তব্যে বলেন, সংকট ও সম্ভাবনায় সাংবাদিকরাই জাতির কাছে আশা-ভরসার প্রতীক হয়ে উঠেন। এ পেশার পবিত্রতা রক্ষায় সাংবাদিকতার বিভাগের শিক্ষার্থীদের ভূমিকাই মুখ্য।

তিনি আরও বলেন, তাত্ত্বিক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞানে সমৃদ্ধ করার জন্য বিভাগে অত্যাধুনিক মিডিয়া ল্যাব স্থাপন করা হয়েছে। তাছাড়া বিভিন্ন বিষয়ের উপর সেমিনার, কর্মশালার আয়োজন এবং শিক্ষার্থীদের নিয়ে নিয়মিত মিডিয়া হাউজ পরিদর্শন করা হয়ে থাকে।

এখান থেকে পড়াশোনা করে শুধু সাংবাদিক নয়, একজন দক্ষ যোগাযোগকর্মী হিসেবেও ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে। বিভাগের নিয়মিত শিক্ষকদের পাশাপাশি অতিথি শিক্ষক হিসেবে খ্যাতিমান শিক্ষক, গবেষক, সাংবাদিক ও যোগাযোগ বিশেষজ্ঞরাও নিয়মিত ক্লাস নিয়ে থাকেন, যোগ করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন বিভাগের শিক্ষার্থীরা। পরে সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক নাঈম উদ্দীন ও তাসনুভা তাহসিনকে বরণ করে নেন শিক্ষার্থীরা।

 

জুইম/চখ

এই বিভাগের আরও খবর