chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজানে গ্রামীণ পিঠা উৎসবে মেতেছেন গ্রামার স্কুলের শিক্ষার্থীরা

চট্টগ্রামের রাউজান উপজেলায় পহেলা ফেব্রুয়ারিতে বায়ান্ন জাতের পিঠাপুলি নিয়ে আয়োজন করা হয়েছে পিঠা উৎসব।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার আধুনিক বিদ্যাপীঠ পাহাড়তলী গ্রামার স্কুলের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গাণে এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১২ টি স্টলে গ্রামবাংলা বিলুপ্ত প্রায় পিঠাপুলি আর হালআমলের রকমারি পিঠাপুলি নিয়ে পসরা সাজান। অভিভাবকসহ পথচারীরা স্টলে স্টলে ঘুরে হরেক রকমের পিঠাপুলি দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন। শিক্ষার্থীদের কাছ থেকে পিঠাপুলি কিনে নেন।

রাউজানে গ্রামীণ পিঠা উৎসবে মেতেছেন গ্রামার স্কুলের শিক্ষার্থীরা

এই পিঠা উৎসবের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন। বিদ্যালয়ের রেক্টর প্রফেসর মো. নুর নবীর সভাপতিত্বে ও পরিচালক সিরাজুল ইসলাম মজুমদারের সার্বিক তত্ত্বাবধানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ আশরাফ উদ্দিন চৌধুরী।

মাধ্যমিক শাখার কো-অর্ডিনেটর সাইফুর রহমান ও সহকারী শিক্ষিকা তাসমিন আক্তারের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঊনসত্তর পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোহাম্মদ, বিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলর উজ্জ্বল মুৎসুদ্দি সম্পু।

উৎসব শেষে প্রাথমিক পর্যায়ে ৫ম শ্রেণী ও মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেণীকে শ্রেষ্ঠ পিঠাই পুরস্কারে ভূষিত করেন। এরপূর্বে বুধবার ২৪ জন এসএসসি পরীক্ষার্থীর বিদায়ী সংবর্ধনা, এসএসসি ২০২৩ সালে ২০ জন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ৬৫ জন শিক্ষার্থীকে একাডেমিক পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানস্থলে শিক্ষার্থীরা ‘যেমন খুশি তেমন সাজ’ এর মাধ্যমে সমাজের নানান অসংগতি ও গ্রামবাংলার ঐতিহ্য তুলে ধরেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর