chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ঘন কুয়াশা ভেদ করে দেখা নেই সূর্যের

ঘন কুয়াশার দাপট ভেদ করে ভোরে সূর্যের দেখা মিলেছে না চট্টগ্রামে। মাঝারি শৈত্যপ্রবাহের কারণে দুর্ভোগ কমেনি এ জেলার মানুষের। রোদবিহীন হিম বাতাসে ঝরছে শীতের পারদ। শীতের তীব্রতায় জর্জরিত শিশু ও বৃদ্ধরা। দুর্ভোগে পড়েছে বিভিন্ন গৃহপালিত ও বন্য প্রাণীরাও।

আজ বেলা ৩ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘন কুয়াশা ভেদ করে সূর্যের দেখা মেলেনি। এতে গত কিছুদিন ধরে চলা শীতের অনুভূতি আরো তীব্র হয়েছে।আবহাওয়াবিদরা বলছেন, এই পরিস্থিতি থাকতে পারে আগামী শুক্রবার পর্যন্ত।

আবহাওয়া দপ্তর জানিয়েছেন, খুলনা ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হয়েছে। আগামী কয়েকদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (৩১ জানুয়ারি) দেশের পাঁচ বিভাগে কম-বেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। একদিন আগে যা ছিল ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপরিবহন চলাচল অস্থায়ীভাবে ব্যাহত হতে পারে। এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানান তিনি।

  • মুআ|ফখ|চখ
এই বিভাগের আরও খবর