chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে জামায়াত নেতা গ্রেফতার

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নাশকতা মামলার পলাতক জামায়াত নেতা বাঁশখালী জামায়াতের রোকন হাসান কামালকে গ্রেফতার করেছে র‍্যাব-৭।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে চট্টগ্রামের কোতোয়ালি থানার লালদীঘির পশ্চিম পাড় এলাকায় তাকে গ্রেফতার করা হয়।

রবিবার (২২ জানুয়ারি) বিকেলে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার এ তথ্য জানান।

গ্রেফতারকৃত হাসান কামাল বাঁশখালী উপজেলার কালীপুর এলাকার আসহাব উদ্দিনের ছেলে।

সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, গত ২ নভেম্বর বাঁশখালীর সোনারটিলা এলাকায় লাঠিসোঁটা ও রড নিয়ে রাস্তার উপর অবস্থান করে যান চলাচলে বাধা সৃষ্টি এবং মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায় দুষ্কৃতকারীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। ঐ ঘটনায় ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো প্রায় ২০০ জনের বিরুদ্ধে বাঁশখালী থানায় মামলা হয়।

তিনি বলেন, আসামিদের গ্রেফতারের লক্ষ্যে নজরদারি ও ছায়াতদন্ত অব্যাহত রাখে র‍্যাব। এরই ধারাবাহিকতায় র‍্যাবের কাছে তথ্য আসে- ঐ মামলার পলাতক আসামি হাসান কামাল নগরের কোতোয়ালি থানার লালদীঘির পশ্চিম পাড় এলাকায় অবস্থান করছেন। সেই তথ্যের ভিত্তিতে শনিবার বিকেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত হাসান কামাল বাঁশখালী জামায়াতের রোকন। তার বিরুদ্ধে বাঁশখালী থানায় সরকারি সম্পত্তির ক্ষতিসাধন, বেআইনি সমাবেশ, নাশকতা, হত্যাচেষ্টাসহ মোট দুইটি মামলার তথ্য পাওয়া গেছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর