chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উখিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম পরিদর্শনে ডিপিই মহাপরিচালক

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম পরিদর্শন করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

রবিবার (২১ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলার রাজাপালং ইউনিয়নের রেজুরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে সার্বিক শ্রেণি কার্যক্রম, উন্নয়ন পর্যবেক্ষণ করেন ও প্যারেন্টিং বিষয়ক সভায় অংশগ্রহণ করেন মহাপরিচালক। পরে তিনি ৫টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, এসএমসি সভাপতি ও সদস্যদের সাথে বিদ্যালয়ের উন্নয়নে আলোচনা করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিবীক্ষণ ও মূল্যায়ন) শাহীনুর শাহীন খান।

মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি এসএমসি এবং অভিভাবকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মাধ্যমে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে নিবেদিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষার সুযোগ পায়, বিশেষ করে সুবিধা বঞ্চিত ও প্রান্তিক তা নিশ্চিত করতে সরকার ও অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এ সময় তিনি শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে পিতা-মাতার করণীয় দিক সমূহ তুলে ধরেন।

কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উখিয়া প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোক্তার আহমদ, ইউনেস্কো এবং ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর