chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চালের দাম নিয়ন্ত্রণে ৬৪ জেলার ডিসি এসপিকে নির্দেশ

ধান ও চালের দাম নিয়ন্ত্রণে সব জেলার ডেপুটি কমিশনার (ডিসি) ও পুলিশ সুপারকে (এসপি) একসঙ্গে দৃশ্যমান অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

মজুতদার, মিল মালিক, লাইসেন্সধারী ব্যবসায়ী, লাইসেন্সবিহীন ব্যবসায়ী—যারাই নিয়ম ভঙ্গ করবে, অভিযানে তাদের কাউকেই ছাড় না দিতে বলা হয়েছে। তবে কোনো গৃহস্থ বাড়িতে যেন অভিযান পরিচালনা না করা হয়, তা নিশ্চিত করতে বলা হয়েছে।

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদারের নেতৃত্বে বৃহস্পতিবার ‘অভ্যন্তরীণ আমন (ধান ও চাল) সংগ্রহ, বাজার মূল্য ও মজুত কার্যক্রম তদারকি’ শীর্ষক দুটি ভার্চুয়াল বৈঠকে এসব নির্দেশনা দেওয়া হয়।

খাদ্যসচিব ইসমাইল হোসেনের সভাপতিত্বে ওই ভার্চুয়াল বৈঠকে আট বিভাগীয় কমিশনার, ৬৪ জেলার ডিসি-এসপিসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চালের দামকে কেন্দ্র করে গত বুধবার খাদ্যমন্ত্রী ঢাকায় শীর্ষ মিল মালিকদের সঙ্গে বৈঠক করেন। পরদিনই তিনি বিভাগ ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করলেন। নতুন সরকার গঠনের পরপরই প্রতি কেজি চালের দাম দুই থেকে আট টাকা পর্যন্ত বেড়েছে। সরকার মনে করছে, কারণ ছাড়াই চালের দাম বাড়াতে শুরু করেছেন ব্যবসায়ীরা।

ফখ|চখ

এই বিভাগের আরও খবর