chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিকেলে বিদেশি কূটনীতিকদের নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানাবেন সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অগ্রগতির বিষয়ে ঢাকাস্থ বিদেশি রাষ্ট্রদূত, হাইকমিশনার, আন্তর্জাতিক মিশন, সংস্থার প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধিদের ব্রিফিং করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্মা হলরুমে ব্রিফিং করবেন তিনি। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা ও নির্বাচন কমিশনাররা উপস্থিত থাকবেন।

গেল ২৫ ডিসেম্বর রাতে সময় সংবাদকে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, বাংলাদেশে থাকা বিভিন্ন দূতাবাস ও মিশন প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধিদের ব্রিফিং করা হবে। এ সংক্রান্ত চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে তাদের জানানো হবে। ব্যক্তিগতভাবে না বলে সবাইকে একসঙ্গে ব্রিফিং করা হবে। কারণ, তারা বিভিন্ন সময় একে একে এসে প্রধান নির্বাচন কমিশনারের কাছে জানতে চাচ্ছেন। সবার জন্য এতো সময় দেয়াও সমস্যা হয়ে যাচ্ছে। যে কারণে তাদের একসঙ্গে ডেকে ব্রিফিং করা হবে।

এদিকে ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারণা চালাতে পারবেন তারা। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) জানায়, সারা দেশে ২৭ রাজনৈতিক দলের মোট ১ হাজার ৯৭০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর