chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাহাড়তলীতে বাবাকে মারধরের মামলায় ছেলের কারাদণ্ড

চট্টগ্রামের পাহাড়তলীতে টাকা আত্মসাৎ করাকে ঘিরে বাবাকে মারধরের মামলায় ছেলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ছেলে জিকু চৌধুরী (৩৫)-কে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। জিকু চৌধুরী পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) নগরীর চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জিকু চৌধুরী দক্ষিণ কাট্টলী ডা. মুকুল বাড়ির ডা. মুকুল শীলের ছেলে।

চট্টগ্রাম মহানগর পিপি এড. আবদুর রশিদ বলেন, পুত্র জিকু চৌধুরীকে একটি ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস ও আরেকটি ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদণ্ড দিয়েছেন। উভয় কারাদণ্ড একসঙ্গে চলবে।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর নগরের পাহাড়তলী ছদু চৌধুরী রোড এলাকায় এ ঘটনা ঘটে। সেখানে ফার্মেসির দোকান করতেন ডা. মুকুল শীল। তার ছেলের নাম জিকু চৌধুরী।

ঘটনার দিন হাঠৎ তার দোকানে এসে গালিগালাজ করে মেরে ফেলার হুমকি দেয় তার পুত্র জিকু চৌধুরী। নিষেধ করলে কাঠ দিয়ে এলোপাতাড়ি মারধর করে বাম হাতে গুরুতর জখম করে। পরে পিতার চিকিৎসাধীন অবস্থায় ফার্মেসির তালা ভেঙ্গে ১ লাখ ২০ হাজার টাকা নিয়ে যায় ছেলে জিকু।

পরবর্তীতে ভয়ভীতি দেখিয়ে পিতার কাছ থেকে ২০ লাখ টাকার চেক নিয়ে ব্যাংক থেকে টাকা তুলে নেয়।

উক্ত ঘটনায় বাবা মুকুল শীল বাদী হয়ে পাহাড়তলী থানায় মামলা দায়ের করলে তদন্ত শেষে ২০২১ সালের ছেলে অভিযুক্ত পুলিশের জমা দেওয়া অভিযোগপত্রে ভিত্তিতে ২০২৩ সালে অভিযোগ গঠন করে আদালত। মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন আদালত।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর