chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তাপমাত্রা কমে শীত আরও বাড়তে পারে

তাপমাত্রা এখনও ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে না নামলেও কুয়াশা পরিস্থিতির কারণে সারাদেশেই শীত বেড়েছে। আগামী দিনগুলোতে তাপমাত্রা কমে শীত আরও বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। রবিবার  (৩১ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল শ্রীমঙ্গলে।

সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীন নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ঘন কুয়াশার কারণে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে বলেও জানান তিনি।

মঙ্গল ও বুধবার কুয়াশা পরিস্থিতি অব্যাহত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, মঙ্গলবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। বুধবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তরিফুল নেওয়াজ কবির।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল সীতাকুণ্ডে।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর