chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৮

কক্সবাজারের সদরেরে ঝিলংজা দক্ষিণ মুহুরীপাড়া থেকে ডাকাতির প্রস্তুতিকালে আটজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন, কক্সবাজার সদরের ঝিলংজার দক্ষিণ মুহুরী পাড়ার মৃত আবদুল্লাহের ছেলে হুমায়ন কবির (২৩), মৃত লোকমান হাকিমের ছেলে নুরুল ইসলাম (২৬), রামুর দক্ষিণ মিঠাছড়ির চেইন্দা খন্দকার পাড়ার নুর মোহাম্মদের ছেলে জাহাঙ্গীর আলম (২৬), মুড়ার কাচা এলাকার নুরুল হকের ছেলে আলী হোসেন (২২), লাহারপাড়ার আব্দুল শুক্কুরের ছেলে নাজির হোসেন নাজু (৩১), মৃত নুর আহম্মদের ছেলে ফজল করিম (২৮), খন্দকারপাড়ার আলতাফ আহম্মদের দেলোয়ার হোসেন (২১), ঘোনারপাড়ার মৃত হোসেন আহম্মদ প্রকাশ হোসেনজ্জামানের ছেলে মোহাম্মদ আলম (৩৫)।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) জানান, গোপন সূত্রের ভিত্তিতে ঝিলংজার ৪নং ওয়ার্ডের দক্ষিণ মুহুরীপাড়াস্থ সরকারি কলেজের পেছনে খালেদা মেম্বারের বাড়ির সামনে একটি এক দল ব্যক্তি ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। পরে ভোরে উক্ত স্থানে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় l দলটি র‌্যাবের উপস্থিতি পেয়ে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ দৌড়ে পালানোর চেষ্টাকালে আট সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে একটি রাম দা, একটি কাঠের হাতলযুক্ত চাকু, দুটি টিপ ছুরি, দুটি ছোট টচ্ লাইট, একটি স্ক্রু-ড্রাইবার, দুটি স্মার্ট ফোন, ছয়টি বাটন ফোন এবং নগদ টাকা জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতাররা পরস্পরের যোগশাজসে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ কক্সবাজারের বিভিন্ন স্থানে স্থানীয় ও পর্যটকদের কাছ থেকে টাকা-পয়সা, মোবাইলসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী ডাকাতি করে থাকেন। তারা দেশী-বিদেশী পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্র-শস্ত্রের ভয়-ভীতি প্রদর্শন করে ডাকাতি ও ছিনতাইয়ের মত নানাবিধ অপরাধের সাথে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব তথ্য স্বীকার করেছে বলে জানা যায়। এসব ঘটনায় একাধিক একাধিক মামলাও রয়েছে।

গ্রেফতারদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর