chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বাসে অগ্নিসংযোগ ‘ছাত্রদল নেতাদের নির্দেশে’, গ্রেপ্তার ৩

চট্টগ্রাম মহানগরীর দামপাড়া এলাকায় রবিবার (০৩ ডিসেম্বর) বিএনপি জামায়াতের চলমান অবরোধ কর্মসূচি পালনে বাসে অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর এবং চালক ও হেলপারের গায়ে আগুন দিয়ে হত্যা চেষ্টা মামলায় ৩ ছাত্রদল কর্মীকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

সোমবার (০৪ ডিসেম্বর) রাত ১২টায় নগরীর খুলশী ও চান্দগাঁও থানা এলাকা অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোসা. সাদিরা খাতুন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃত আসামীরা হলেন-মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) ও মো. রায়হান।

উপ-পুলিশ কমিশনার মোসা. সাদিরা খাতুন জানান, গত ৩ ডিসেম্বর রাত আনুমানিক পৌনে ১০টার দিকে খুলশী থানা ছাত্রদলের সদস্য সচিব নূর আলম সোহাগের নেতৃত্বে ১০/১২ জন খুলশী থানাধীন দামপাড়াস্থ সোহাগ বাস কাউন্টারের সামনে থেকে মশাল মিছিল শুরু করে। এ সময় পুলিশ লাইন্স আবাসিক গেইট সংলগ্ন রিলাক্স বাস কাউন্টারের সামনে অবস্থানরত ঢাকা মেট্রো-ব-১২-১৮৬৩ রিলাক্স ট্রান্সপোর্ট লি. এর একটি বাস ভাঙচুরসহ বিস্ফোরক পদার্থ দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে বাসটির চালক তারেক ও হেলপার নাজিম উদ্দিন গুরুতরভাবে অগ্নিদগ্ধ হয়। তারা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। গ্রেপ্তারকৃত আসামীরা জানায়, নেতাদের নির্দেশনায় মূলত বাস চালক ও হেলপার হত্যার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে জনগণের চলাচল সম্পূর্ণরূপে বন্ধ করাই ছিল তাদের মূল উদ্দেশ্য।

উপ-পুলিশ কমিশনার আরো জানান, থানায় মামলা হওয়ার পর ডিবির একটি টিম গোপন সূত্রের ভিত্তিতে গতকাল সোমবার রাত ১২টায় খুলশী ও চান্দগাঁও থানা এলাকা অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর