chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফ সীমান্তে ৯০ হাজার পিস ইয়াবা জব্দ

কক্সবাজারের টেকনাফের সাবরাং সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে গোপন তথ্যের ভিতিতে জানা যায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ মহেশখালীর ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি থেকে বিজিবি’র একটি আভিযানিকদল ওই এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে মাছের ঘেরের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল ৩ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে ওই স্থানে নাফ নদীর কিনারায় কেওড়া বাগানের দিকে আসতে দেখে। নৌকার গতিবিধি সন্দেহজনক হলে টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই নৌকা থেকে নাফ নদীতে লাফিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে নৌকার ভেতর থেকে কালো পলিথিন দিয়ে মোড়ানো ২টি পোটলা উদ্ধার করে তার ভেতর থেকে ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

তিনি আরও জানান, পরবর্তীতে বিজিবি টহলদল ওই এলাকায় গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও মাদক পাচারের সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদেরকে শনাক্ত করার জন্য ওই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর